October 23, 2024, 7:25 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

ফ্রান্সের সাথে মুসলিম বিশ্বের কুটনৈতিক সম্পর্ক বন্ধ ও পণ্য বর্জন করুন, মানববন্ধন ও সমাবেশ বক্তারা

গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (দ.)-এর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, বিশ্বশান্তি ও প্রগতির ধর্ম ইসলামের প্রবর্তক, মাবতার মুক্তিদূত মহানবী হজরত মুহাম্মদ (দ.)এর বিরুদ্ধে ইহুদী-নাসারা ও নাস্তিক্যবাদীদের ষড়যন্ত্র ও চক্রান্ত্র দিনের পর দিন বেড়ে যাচ্ছে, তথাকথিত বাক স্বাধীনতার নামে মহানবীর ব্যাঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স সরকার ও কার্টুন সাময়িকী শার্লি এ্যবদো ক্ষমার অযোগ্য দৃষ্টতা দেখিয়েছে। ফ্রান্সে অতীতেও এ ধরণের দৃষ্টতা দেখিয়ে পার পেয়ে যাওয়ায় হীন এ কাজটি বারবার করে যাচ্ছে। এবার তাদের আর ছেড়ে দেয়া যাবেনা। ফ্রান্স সরকারকে বিশ্ববাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। আজীবনের জন্য শার্লি এ্যবদো সাময়িকীটি নিষিদ্ধ করতে হবে। কার্টুনিস্ট ও সম্পাদককে গ্রেফতার ও দৃষ্টন্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। আর যদি তা না হয়, বাংলাদেশসহ মুসলিম বিশ্বকে ফ্রান্সের সাথে কূটনেতিক সম্পর্ক বন্ধ করতে হবে, একইসাথে ফ্রান্সের তৈরি সকল পণ্য বর্জনের ডাক দেন গাউসিয়া কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এসময় বক্তারা, বাংলাদেশ সরকারের প্রতি বর্তমান চলমান জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ফ্রান্সে প্রকাশিত মহানবীর ব্যঙ্গচিত্রের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনায়নসহ ফ্রান্সের দূতবাস বন্ধ রাখার দাবি জানান।

৯ নভেম্বর সোমবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। মিডিয়া কমিটির প্রধান অধ্যক্ষ আবু তালেব বেলালের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পূর্বে সমাবেশে বক্তব্য রাখেন-গাউসিয়া কমিটি কেন্দ্রীয় মহাসচিব শাহজাদ ইবনে দিদার, সাংগঠনিক সম্পাদক মাহাবুব এলাহী সিকদার, গাউসিয়া কমিটি চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক আলহাজ্ব সেকান্দর হোসেন মিয়া, উত্তর জেলার সহ-সভাপতি মাওলানা ইয়াছিন হায়দরী, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ মাস্টার, রাঙ্গুনিয়া উপজেলার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন স্যার, ডবলমুরিং থানার সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াস আলকাদেরী, কোতোয়ালী পূর্বের সাধারণ সম্পাদক জাহেদ হোসেন, চান্দগাঁও থানার সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল্লাহ, বলুয়ার দিঘী খানকাহ্ শরীফের পক্ষে আলহাজ্ব নুর আহমদ পিন্টু, উত্তর জেলার প্রচার সম্পাদক আহসান হাবিব চৌধুরী হাসান, গাউসিয়া কমিটির সাবেক যুগ্ম সম্পাদক সাবের আহমদ, পাঁচলাইশ থানার শাখার পক্ষে দস্তগীর আলম, আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর পক্ষে মাওলানা আহমদ নবী, মাওলানা মাহবুবুল আলম নুরে বাংলা প্রমুখ। সভায় প্রস্তাবনা পেশ করেন এরশাদ খতিবী। মানববন্ধনে সভাপতির ভাষণে গাউসিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার ফ্রান্সের এই হীন ও ধিকৃত কর্মকান্ডের বিরুদ্ধে গাউসিয়া কমিটি ও আহলে সুন্নাত ওয়াল জমা’আতের সর্বস্তরের জনতাকে প্রতিবাদ ও বিক্ষোভ অব্যাহত রাখার আহ্বান জানান। মানববন্ধনে আহলে সুন্নাত ওয়াল জামাআতের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালদিঘি চত্বরে গিয়ে শেষ হয়। বিক্ষোভ সমাবেশে গাউসিয়া কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আগামী এক সপ্তাহের মধ্যে জেলা, উপজেলা, থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেন। প্রতিবাদ সমাবেশে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা, উপজেলা, ওয়ার্ড ও ইউনিট থেকে হাজারো নেতাকর্মী বয়কট ফ্রান্স স্লোগান লেখা প্লে কার্ড নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন